| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন নোয়াখালীতে শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ পদযাত্রা 


নোয়াখালীতে শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ পদযাত্রা 


রহমত নিউজ     31 July, 2024     11:31 AM    


কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশজুড়ে হত্যা, গণগ্রেপ্তার, হামলা, মামলা, গুম, খুনের প্রতিবাদে ও জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচার এবং ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে 'মার্চ ফর জাস্টিস' পথযাত্রা করেছেন নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী সরকারি কলেজ, নোয়াখালী সরকারি মহিলা কলেজ ছাড়াও শহরের বিভিন্ন কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বুধবার (৩১ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সকাল থেকেই শহরের মাইজদী বাজার এলাকায় শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। দুপুর ১২টার দিকে মাইজদী বাজার থেকে তারা ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির অংশ হিসেবে পথযাত্রা শুরু করেন।

পরে পদযাত্রাটি শহরের নতুন বাসস্ট্যান্ড, মোহাম্মদীয়া মোড়, জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, নোয়াখালী প্রেসক্লাব হয়ে জেলা জজ আদালতের সামনে যায়।

এ সময় শিক্ষার্থীরা জেলা জজ আদালত-সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সমাবেশ করেন। সমাবেশে শিক্ষার্থীরা কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিহত শিক্ষার্থীসহ অন্যান্য ব্যক্তিদের হত্যার সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।